October 9, 2024, 7:20 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

অবশেষ মুখ খুললেন বলিউড বাদশা

অনলাইন ডেস্কঃ

সঞ্জয়লীলা বনশালি পরিচালিত ছবি ‘পদ্মাবত’ নিয়ে কম বিতর্ক হয়নি। তবে এই বিতর্কে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি বলিউড বাদশা শাহরুখ খান। আর এ কারণে সহকর্মীদের পাশে না দাঁড়ানোর অভিযোগ তুলে তাকে ঘিরে সমালোচনা শুরু হচ্ছিল। অবশেষ নীরবতা ভাঙলেন শাহরুখ।

জি নিউজের খবর, সম্প্রতি মুম্বাইয়ে আয়োজিত ম্যাগনেটিক মহারাষ্ট্র নামে একটি অনুষ্ঠানে শাহরুখ খান বলেন, “ভয় পেয়েছে, লুকিয়ে পড়েছে, আমাকেসহ বলিউড তারকাদের নিয়ে এই ধরনের মন্তব্য প্রায়ই শোনা গেছে। অনেকেই বলেন বলিউড তারকারা কেবল মুনাফা লুঠতেই আসেন, সমাজের প্রতি তাদের কোনো দায় দায়িত্ব নেই। এটা ঠিক নয়। আমরা অবশ্যই আমাদের সমাজকে ভালবাসি। আমরা আনন্দ প্রদানের জন্যই সিনেমা বানাই এবং চাই গোটা সমাজ সুখী থাকুক।”

এমনকী, ‘পদ্মাবত’ বিতর্কে ঘৃতাহুতি না করে বরং চুপ করে থাকার পরামর্শই দীপিকা, রণবীর সিং, শহিদ কাপুরদের দিয়েছিলেন শাহরুখ খান। পরিচালক যেন প্রতিবাদীদের উদ্দেশে কিছু না বলে চুপ করে থাকনে, সে উপদেশও নাকি দিয়েছেন বলিউড কিং। শাহরুখ বলেন, “প্রথম কয়েকদিনেই ছবির ব্যবসা হয়। ওই দিনগুলোতে সমস্যা হলে অনেকটা ক্ষতি হয়ে যায়। সম্প্রতি পদ্মাবত-এর সঙ্গেও এমনটা হয়েছে। অনেকেই বলেছেন কেন অভিনেতারা এগিয়ে আসছেন না (বিতর্কের পর), লুকিয়ে যাচ্ছেন। আমরা লুকিয়ে পড়িনি। বিতর্কে না গিয়ে চুপ থাকতেই কুশীলবদের পরামর্শ দিয়েছিলাম।”

কেবল পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের জন্য নয়, শাহরুখ এতদিন চুপ ছিলেন দর্শকদের কথা ভেবেও। সিনেমা দেখতে এসে দর্শকরা আক্রান্ত হোক, সমস্যায় পড়ুক, সেটা কখনই চাননি ৫২ বছর বয়সী এই সুপারস্টার। তার কথায়, “একজন পিতা হিসেবে আমি চাইব ছবি দেখতে এসেও আমার পরিবার নিরাপদে থাকুক। ছবি দেখে আনন্দ উপভোগ করুক।”

উল্লেখ্য, এর আগেও শাসকবিরোধী কথা বলে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন শাহরুখ। ‘অসহিষ্ণুতা’ প্রসঙ্গে কথা বলে পাকিস্তানে চলে যাওয়ার মত কথা শুনতে হয়েছিল আমিরকেও।এমন অবস্থায় চুপ থাকাকেই পাল্টা প্রতিবাদের হাতিয়ার মনে করছেন শাহরুখ।

প্রাইভেট ডিটেকটিভ/২২ ফেব্রুয়ারি ২০১৮/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর